মালয়েশিয়ায় অবৈধদের বাড়ি ভাড়া দিলে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছে ইমিগ্রেশন বিভাগ

0

মালয়েশিয়ার সাবাহ ইমিগ্রেশন বিভাগ অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে আবারও চড়াও হচ্ছে। অবৈধ অভিবাসীদের আবাসিক এলাকায় বসবাসের তথ্য জানিয়ে সহোযোগিতা করার জন্য ইমিগ্রেশন বিভাগ থেকে সাধারণ জনগণের প্রতি অনুরোধ করা হয়েছে।

ইতিমধ্যেই সাবাহ ইমিগ্রেশন ডিরেক্টর, ডাটুক ডাঃ মুহাম্মাদ সাদে মোহামাদ আমিন, ইতিমধ্যে অবৈধ অভিবাসীদের আশ্রয় প্রদানকারী স্থানীয়দের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সতর্ক করেছিলেন।

সাবাহ স্টেট ইমিগ্রেশন অবৈধ অভিবাসীদেরকে সতর্ক করে বলা হয় যে, সাধারণ জনবসতিগুলোতে যেন বসবাসের চেষ্টা না করে এবং বিশেষ করে সরকারি রিজার্ভ জায়গাগুলো দখল করে জনবসতি না গড়ে তোলার বিষয়ে সতর্ক করে।

ইমিগ্রেশন বিভাগের প্রধান বলেন, জনসাধারণের জনবসতিগুলি দখলে নিয়ে যেতে এমন কর্মকাণ্ডে সহায়তা করার জন্য যে স্থানীয় লোকরা সহায়তা করছে তাদের জন্য একই সতর্কতা জানানো হয়েছে। একই সঙ্গে তিনি বলেন, যে কেউ জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল, জেআইএম নেগোরি সাবাহ নেতৃত্বে একটি ইন্টিগ্রেটেড অপারেশন (এসএপিইউ) তামান বুঙ্গা সুলামানের সরকারী রিজার্ভ জমিতে নির্মিত বাড়িতে পরিচালিত হয়েছিল। সেখান থেকে অবৈধভাবে বসবাস করার অপরাধে ১৪ জন শিশু, ২৯ ফিলিপাইনি এবং ২০ জন ইন্দোনেশিয়ানকে গ্রেফতার করা হয়েছে যাদের কারো কাছে কোন ধরনের বৈধ কাগজপত্র ছিলোনা।

তিনি বলেন, অপারেশন এসএপিইউর মূল লক্ষ্য হ’ল সরকারী মালিকানাধীন রিজার্ভ জায়গাগুলিতে বা সরকারী ব্যক্তিদের মালিকানাধীন অবৈধ বসতি স্থাপনকারী অবৈধ অভিবাসীদের নির্মূল করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here