আবারও মালয়েশিয়া ইমিগ্রেশন অভিযানে গ্রেফতার ৪৯ জন অবৈধ অভিবাসী

0
5

মঙ্গলবার মালয়েশিয়ার সাবাহ ইমিগ্রেশন বিভাগের পরিচালিত এক অভিযানে মোট ৪৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করার খবর জানিয়েছে মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগ।

স্থানীয় সময় রাত ১১ টা ৪৫ মিনিটে শুরু হওয়া এই অভিযানে মালয়েশিয়ান পুলিশ (পিডিআরএম), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম), মালয়েশিয়ার স্বেচ্ছাসেবক বিভাগ (রেলা), কোটা কিনাবালু সিটি হল (ডিবিকেকে) ও সাবাহ ল্যান্ড যৌথভাবে যোগ দিয়েছে।

সাবাহ ইমিগ্রেশন ডিরেক্টর, দাতুক ডাঃ মুহাম্মাদ সাদে মোহামাদ আমিন বলেছেন, সিনিয়র উপ-সহকারী পরিচালক ইমিগ্রেশন (টিপিপিকে), হাসানাল আভাং হাশিমের সমন্বয়ে পরিচালিত অভিযানে দেখা গেছে যে সরকারী রিজার্ভ জমিতে অবৈধদের থাকার জন্য কোয়ার্টার নির্মান করা হয়েছে।

উক্ত অভিযানের সময়, মোট ১১৪ জন অভিবাসীকে চেক করা হয়েছিল এবং এরমধ্যে মোট ২৯ জন ফিলিপিনো এবং ২০ জন ইন্দোনেশিয়ানকে আটক করা হয়েছিল, যাদের মধ্যে ২৩ জন পুরুষ, ১২ মহিলা, নয়টি ছেলে এবং পাঁচ জন মহিলা ছিল বৃহস্পতিবার তিনি এক বিবৃতিতে বলেছিলেন। গ্রেফতারকৃতদের কারো কাছে কোন ধরনের বৈধ কাগজপত্র ছিলোনা। তারা সবাই অবৈধভাবে বসবাস ও কাজ করে আসছিলো বলে জানান তিনি।

তিনি আরও হুশিয়ারি উচ্চারণ করে বলেন, যারা অবৈধ অভিবাসীদের আশ্রয় বা থাকার জন্য রুম ভাড়া দিয়ে সহযোগিতা করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here