এবার মালয়েশিয়ায় ৫টি পাকিস্তানী দোকানে অভিযান চালিয়েছে ইমিগ্রেশন বিভাগ

0
2

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ (জেআইএম) নেগেরি সেমবিলানের তাম্পিনের পেকান গেমেনচেহ এলাকার পাঁচটি ব্যবসায়িক ভবনে অভিযান চালিয়ে চারজন পাকিস্তানিকে গ্রেপ্তার করেছে। অভিযানের পরিচালক কেনিথ টান আই কিং বলেছেন, আটককৃতদের মধ্যে এক থেকে ২৭ বছর বয়সী একজন পুরুষ, একজন মহিলা এবং দুইজন মেয়ে রয়েছে।

তিনি আরও বলেন যে তাদের কাছে বৈধ কোনো ভিসা বা কাগজপত্র না থাকার কারণে তারা ধারা ৬ (১) (গ), ইমিগ্রেশন আইন ১৯৯৫/৬৩ (আইন ১৫৫) এর অধীনে অভিবাসন আইন অনুযায়ী অপরাধ করেছে এবং একই আইনের ধারা ১৫ (১) (গ) ভিসার মেয়াদ শেষ হওয়ার পর থাকার কারণে অভিযোগ আনা হয়েছে।

তিনি আজ এক বিবৃতিতে বলেছিলেন, “আটককৃত সবাইকে কোভিড-১৯ এর স্ক্রিনিংয়ের জন্য তাম্পিন জেলা স্বাস্থ্য অফিসে নেওয়া হয়েছিল এবং তাদের ফলাফল গুলো নেগেটিভ ছিলো। তাদের তদন্ত ও ব্যবস্থা নেওয়ার পরে সেরাম্বানের লেবুজেং ইমিগ্রেশন ডিপোতে হস্তান্তর করা হয়েছে।

তান বলেছিলেন যে এ ছাড়াও, একজন ২২ বছর বয়সী স্থানীয় নাগরিককে তদন্তে বিচারিক কার্যে সহায়তা করার জন্য নোটিশ দেয়া হয়েছে কারণ তিনি ঐ ব্যবসায়ীক প্রতিষ্ঠান তাদের কাছে ভাড়া দিয়েছিলেন।

গতকাল সকাল ৯.১৫ টায় শুরু হয়ে দুপুর ১ টায় সমাপ্ত হওয়া অভিযানটিতে ২১ জন সদস্য অংশ নিয়েছিলো এবং আসবাবপত্র ও পোশাক বিক্রয়ের ৫টি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

ইতিমধ্যে, তান জনসাধারণকে অভিবাসীদের সম্পর্কে তথ্য সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা অব্যাহত রাখতে বলেছেন যাতে আইন প্রয়োগের যথাযথ ব্যবস্থা নেওয়া যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here