মালয়েশিয়াতে সুস্থ হওয়ার হার বেড়েছে, মোট আক্রান্তের সংখ্যা ৩৪৮৩ জন, আজকেও ৪ জনের মৃত্যুর খবর প্রকাশ। বিস্তারিত

পুরো মালয়েশিয়া জুড়ে করোনা প্রতিরোধে ঘোষিত লকডাউনের আজ ১৬তম দিন অতিবাহিত হচ্ছে।
মালয়েশিয়াতে বিভিন্ন গনজমায়েতের ফলে



 আক্রান্তের হার বেড়ে যাওয়ার ফলে সরকার কঠোর পদক্ষেপ নেয়ার পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ও সর্বদা শক্ত অবস্থানে রয়েছেন। প্রতিদিন যুদ্ধ করে যাচ্ছে হাজার হাজার ডাক্তার নার্স আও ফ্রন্টলাইনে থাকা বিভিন্ন সেচ্ছাসেবী৷ প্রতিদিনের সকল গুরুত্বপূর্ণ আপডেট বিভিন্ন সাংবাদিক সম্মেলনে একের পর এক প্রকাশ করে যাচ্ছেন স্বাস্থ্য মহাপরিচালক ডাঃ নুর হিশাম আব্দুল্লাহ। মালয়েশিয়া তে আজও নতুন করে আক্রান্তের খবর স্থানীয় সময় বিকাল ৫ টার সাংবাদিক সম্মেলনে প্রকাশ করেছেন স্বাস্থ্য মহাপরিচালক ডাঃ নুর হিশাম। আজ (৩০শে মার্চ) আরও নতুন ১৫০ জন আক্রান্ত হয়েছেন যা মোট আক্রান্তের সংখ্যা ৩৪৮৩ জনে এসে দাঁড়িয়েছে।

 স্বাস্থ্য মহাপরিচালক ডাঃ নুর হিশামের দেয়া তথ্য অনুযায়ী আজ ৮৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে এবং সেই সাথে এই পর্যন্ত মোট ৯১৫ জন সুস্থ হয়েছেন। হিসেব অনুযায়ী জনের মধ্যে ৯১৫ জন সুস্থ হওয়ার ফলে হাসপাতালে বর্তমানে ২৫৬৮ জন চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়তে ক্লিক করুন 👇

মালয়েশিয়াতে লকডাউন না থাকলেও আগামী ৬ মাস পালন করতে হবে কঠোর নিয়ম, শীঘ্রই সরকারি ঘোষণা আসছে

বাড়ানো হয়নি মালয়েশিয়া লকডাউন, সিদ্ধান্ত আগামী ১০ এপ্রিলের মধ্যেই নেয়া হবেঃ স্বাস্থ্য মহাপরিচালক

মালয়েশিয়াতে আবারও লকডাউন বাড়ানোর আলোচনা, কয়েক লক্ষ শ্রমিককের জীবন বিপন্ন হওয়ার আশংকা।
 
 অন্যদিকে আক্রান্তদেরদের মধ্যে গুরুতর অবস্থায় ৯৯ জনকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে এবং ৫০ জনের শ্বাসপ্রশ্বাস জনিত সমস্যা তীব্র হওয়ায় তাদেরকে জরুরী রেসপাইরেটরি চিকিৎসা বা শ্বাসপ্রশ্বাসের উন্নত চিকিৎসা প্রদান করা হচ্ছে। সবচেয়ে আশার কথা হল আশংকাজনক হলেও অনেকেই ধীরে ধীরে সুস্থ হচ্ছেন এমনটাই নিশ্চিত করেছেন তিনি। বর্তমানে সুস্থ হওয়ার হার বেড়েছে বলে জানান তিনি। প্রতিদিন সুস্থ হওয়ার ফলে মোট আক্রান্তের সংখ্যা ও চিকিৎসাধীন রোগীর আনুপাতিক হার কমে গেছে। এটা খুবই ভালো একটা দিক বলে অবিহিত করেন তিনি।

এদিকে অন্যান্য দিনের মত আজকেও  ৪ জন মৃত্যুর খবর নিশ্চিত করেছেন নুর হিশাম। এই পর্যন্ত সর্বমোট ৫৭জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছন বলে জানানো হয়।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.