সুখবরঃ অবশেষে আবারও অবৈধের বৈধতার ঘোষণা দিয়েছে মালয়েশিয়া সরকার

0
1

 

অবশেষে শর্ত সাপেক্ষে অবৈধ কর্মীদের বৈধতা দেয়ার ঘোষণা দিয়েছে মালয়েশিয়ার সরকার। গতকাল বৃহস্পতিবার দেশটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক বিশেষ বৈঠক শেষে সাংবাদিকদের এই সুখবটি জানান, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী দাতুক সেরি হামজাহ বিন জায়নুদ্দিন

অবশেষে শর্ত সাপেক্ষে অবৈধ কর্মীদের বৈধতা দেয়ার ঘোষণা দিয়েছে মালয়েশিয়ার সরকার। গতকাল বৃহস্পতিবার দেশটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক বিশেষ বৈঠক শেষে সাংবাদিকদের এই সুখবটি জানান, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী দাতুক সেরি হামজাহ বিন জায়নুদ্দিন।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দেশটির মানব সম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।  স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, বৈধকরণ প্রক্রিয়া আগামী সোমবার ১৬ই নভেম্বর থেকে শুরু হয়ে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত চলবে।  তবে এ প্রক্রিয়ার পুরো দায়িত্ব দেওয়া হয়েছে মালয়েশিয়ার  ইমিগ্রেশন বিভাগকে। 

মালয়েশিয়ার শ্রম বিভাগ এবং অন্যান্য সরকারী সংস্থা সহযোগী হিসেবে এই প্রক্রিয়া বাস্তবায়ন করবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। মালয়েশিয়ায় অবৈধ প্রবাসী এবং গেল রিহায়ারিং প্রক্রিয়ায় বাদ পড়ে যাওয়া ও প্রতারিত হওয়া শ্রমিকদের দীর্ঘ দিনের দাবী অবশেষে পূরণ হতে যাচ্ছে। 

এই বিষয়টি নিয়ে বাংলাদেশের তৎকালীন হাইকমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম, বাদ পড়া এবং প্রতারিত অবৈধ কর্মীদের বৈধতা প্রদানের বিষয়ে মালয়েশিয়া সরকারকে বিভিন্ন সময়ে প্রস্তাব ও অনুরোধ জানিয়েছিলেন।  এ নিয়ে তিনি মানবসম্পদ মন্ত্রী সহ বিভিন্ন মন্ত্রীর সাথে এবং কুয়ালালামপুর থেকে বিদায়ের পূর্বেও মালয়েশিয়া সরকারের সাথেও বৈঠক করেছিলেন।

প্রক্রিয়াটি বিভিন্ন নিয়ম কানুন সহ বিস্তারিত জানতে আমাদের পেইজ এবং ওয়েবসাইটে চোখ রাখুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here