মালয়েশিয়ায় স্থানীয় নাগরিকদের অভিযোগে কন্সট্রাকশন সাইটে অভিযান, ২৮ জন বাংলাদেশীসহ ৮৫ জন আটক। অভিবাসী কন্ঠ।

0
মালয়েশিয়ায় ৮৫ জন অবৈধ অভিবাসী গ্রেফতার    


গতকাল ফেব্রুয়ারি 22, 2020 – পুত্রজায়া ইমিগ্রেশন বিভাগের অপারেশনস, তদন্ত এবং প্রসিকিউশন বিভাগের একটি যৌথ টিম ৩১ জন কর্মকর্তা এবং কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন অফিসের সদস্যদের সমন্বয়ে মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের একটি প্রজেক্টে অবৈধদের গ্রেফতারের লক্ষ্যে একটি পরিকল্পিত অভিযান পরিচালনা করে।

এই অভিযানটি বিদেশীদের অবস্থান সম্পর্কে স্থানীয় নাগরিকদের অভিযোগের ভিত্তিতে পরিচালনা করা হয়েছিল। অভিযানের সময় অনেক অবৈধ অভিবাসী পালানোর চেষ্টা করলেও ইমিগ্রেশন পুরো এলাকাটি ঘিরে রাখার কারণে তার পালাতে ব্যার্থ হয়। এই অভিযানে ১৬৭ জন বিদেশী নাগরিককে যাচাই-বাছাই করা হয়।

যাচাই-বাছাইয়ের ফলস্বরূপ, ইমিগ্রেশন বিভাগ ৮৫ অবৈধ বিদেশিকে আটক করেছে। এর মধ্যে  ৩৯ জন ইন্দোনেশিয়ান পুরুষ, ৩ জন ইন্দোনেশিয়ান মহিলা, ১জন নেপালি পুরুষ, ২৮ জন বাংলাদেশি, ৪ জন মিয়ানমারের নাগরিক, ৩ জন ভারতীয় পুরুষ, এবং ৪জন পাকিস্তানী পুরুষ রয়েছেন।

গ্রেফতারকৃত সকল অবৈধ অভিবাসী কে পরবর্তী বিচারিক পদক্ষেপের জন্য পুত্রজায়া ইমিগ্রেশনে নেওয়া হয়েছিল এবং আইনের বিদ্যমান বিধান অনুসারে আরও তদন্তের জন্য বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here