মালয়েশিয়ায় পাসপোর্ট ও ভিসা জালিয়াতির অভিযোগে ৩ বাংলাদেশী দালাল গ্রেফতার

0
6
গতকাল (১১ই জানুয়ারী) স্থানীয় সময় সকাল দশটার দিকে অভিযান চলাকালীন ইমিগ্রেশন বিভাগের গোয়েন্দা সংস্থা, বিশেষ অপারেশনস অ্যান্ড অ্যানালাইসিস বিভাগের সদস্যরা অ্যাপার্টমেন্ট এলাকায় অভিযান চালিয়ে 32 বছর বয়সী এক মাস্টারমাইন্ড এবং তার এক সহোযোগি বাংলাদেশিকে গ্রেপ্তার করা যিনি বছর বয়সী 'মধ্যস্থতাকারী' বা দালাল বলে আখ্যায়িত করা হয়।

মালয়েশিয়ায় পাসপোর্ট ও ভিসা জালিয়াতির অভিযোগে ৩ বাংলাদেশী দালালকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ।
তবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিস্তারিত তদন্তের স্বার্থে তাদের নাম পরিচয় জানানো সম্ভব নয়।


গেল বৃহস্পতিবার (১৫ই এপ্রিল) মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের আমপাং জায়া জেলা পুলিশের প্রধান এসেইপি মোহাম্মদ ফারুক এশা এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান জালান আমপাং এর একটি বাড়িতে অভিযান চালিয়ে পাসপোর্ট জালিয়াতি চক্রের সাথে জড়িত থাকার সন্দেহে ৩ জন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, অবৈধ অভিবাসীদের টার্গেট করে তারা এসব জালিয়াতি ফাঁদ পেতেছে। অবৈধ অভিবাসীরা চাকরি পাওয়ার জন্য এসব জাল পাসপোর্ট ও ভিসা নিয়ে থাকে। কারণ বেশিরভাগ নিয়োগকর্তা ভিসা ও পাসপোর্ট ছাড়া নিয়োগ দেয়না। আর সেই সুযোগে তারা এইসব জালিয়াতি কার্যক্রম চালিয়ে আসছে।

অভিযানের সময় পাসপোর্ট ও ভিসা জালিয়াতির কাজে ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, ১২ টি বাংলাদেশী পাসপোর্ট, নগদ লেনদেনের কাগজপত্র সহ কয়েকটি পাসপোর্ট কপি উদ্ধার করা হয়।

আটককৃত বাংলাদেশীদের বিরুদ্ধে পাসপোর্ট আইন ১৯৬৬ এর ১২(১) ধারা ও একই আইনের ১২ এর B ধারা এবং ইমিগ্রেশন আইন ১৯৫৯/১৯৬৩ ( এর ১৫৫ আইন এর সংশোধনী ২০০২ এর ৬ (১) সি ধারা অনুযায়ী তদন্ত করা হচ্ছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here