মালয়েশিয়ায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর বিদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু হবে

0

মালয়েশিয়ায় কোভিড-১৯ মহামারী পরিস্থিতি সফলভাবে নিয়ন্ত্রণে আসার পর বন্ধ থাকা প্লান্টেশন ও পন্য খাতের জন্য বিদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে বলে জানিয়েছেন দাতুক ডাঃ মোহাম্মদ খায়রুদ্দিন আমান রাজালি।

মালয়েশিয়ার উদ্ভিদ শিল্প ও পণ্যমন্ত্রী বলেছেন যে দাতুক ডাঃ মোহাম্মদ খায়রুদ্দিন আমান রাজালি আরও বলেন, যে বিষয় গুলো বিবেচনায় নেয়া হবে তার মধ্যে অন্যতম হল কর্মী সরবরাহ কারী প্রতিষ্ঠান গুলো কোভিড-১৯ এর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার কর্তৃক প্রদত্ত স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলতে হবে।

তিনি বলেছিলেন, বিদেশী কর্মীদের নিয়োগের প্রক্রিয়া বন্ধ করা হয়েছিলো কারণ, কোভিড পরিস্থিতিতে অনেক স্থানীয় জনগণ চাকুরী হারিয়েছে তাদের কর্মসংস্থান পূরণ করার জন্য বিদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া বন্ধ করা হয়েছে। বিভিন্ন কোম্পানি ও প্রতিষ্ঠানে কর্মী নিয়োগের বিষয়ে স্থানীয় মালয়েশিয়ানদেরই অগ্রাধিকার দেয়া হয়েছে।

পাম ও রাবারের বাগানের মধ্যে কর্মরত কর্মীদের সুরক্ষায় এই খাত গুলোতে বিভিন্ন সময় সংশ্লিষ্ট বাহিনী কর্তৃক অভিযান পরিচালনা করা হয়েছে যাতে সরকার কর্তৃক বেধে দেয়া নিয়ম অনুযায়ী করোনা পরিস্থিতি মোকাবিলায় এসওপি পালন নিশ্চিত হয়।

রবিবার (১৪ই ফেব্রুয়ারি) রাজধানীর ফেলদা ইনাস উতারাতে ২.৩ হেক্টর জমিতে ২৩ জন উদ্যোক্তার হাতে নেওয়া একটি গোল মরিচ ফার্ম এর পাইলট প্রকল্প পরিদর্শন শেষে খায়রউদ্দিন এসব কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here