মালয়েশিয়ায় আবারও বাড়ানো হয়েছে লকডাউন সময়সীমা

0
মালয়েশিয়ায় আবারও বাড়ানো হয়েছে লকডাউন সময়সীমা

মালয়েশিয়ায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে আবারও লকডাউন এর সময় সীমা বাড়ানো হয়েছে। কোভিড-১৯ ভাইরাস ব্যাপকভাবে বেয়ারে যাওয়ায় আবার ১৪ দিনের জন্য লকডাউন বা এমসিও আদেশ দেয়া হয়েছে। চলতি মাসের ১৮ই ফেব্রুয়ারী লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও সেটি বাড়িয়ে আগামী ৪ঠা মার্চ পর্যন্ত ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৬ই ফেব্রুয়ারী) মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিক সম্মেলনে এই ঘোষনার কথা জানান। মালয়েশিয়াতে চলমান মহামারী পরিস্থিতি পর্যালোচনা করে জাতীয় সুরক্ষা কাউন্সিল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ অনুযায়ী এই সিদ্ধান্ত নেয়া হয়।

প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি জানান, মালয়েশিয়ার সেলাঙ্গর, কুয়ালালামপুর, জোহর, পেনাং রাজ্যে এমসিও আগামী ৪ঠা মার্চ পর্যন্ত থাকবে তবে অন্যান্য রাজ্য গুলোতে আগের মত শর্তসাপেক্ষে লকডাউন এবং রিকভারি মুভমেন্ট ককন্ট্রোল অর্ডার বহাল থাকবে। তবে এক রাজ্য থেকে অন্য রাজ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা আগের মত বহাল থাকবে।

তিনি আরও জানান, বিভিন্ন চেকপোস্ট ও চেক পয়েন্ট গুলোতে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করা হয়েছে পাশাপাশি লকডাউন আইন অমান্যকারীদের গ্রেফতার ও জরিমানা করা হচ্ছে।

6

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here