মালয়েশিয়ায় অবৈধদের চাকরি দেয়ার অভিযোগে দুই রেস্টুরেন্ট মালিককে ৯০ হাজার রিঙ্গিত জরিমানা

0

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বানিজ্যিক ভবনে থাকার ব্যবস্থার পাশাপাশি রেস্টুরেন্টে নিয়োগ দেয়ার অভিযোগে দুই রেস্টুরেন্টের মালিককে তাওয়াউ দায়রা জজ আদালত মালয়েশিয়ান মুদ্রায় ৯০ হাজার রিঙ্গিত জরিমানা করেছে।

মালয়েশিয়া ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩(সংশোধিত ২০০২) এর ৫৫ এর ধারা E (১) এর অধীনে গো ইয় ইউ চাই (৬১) এবং চিন কোয়াং ভাই (৪৯) এর বিরুদ্ধে আনিত অভিযোগ বিচারক আভাং কেরিসন্দা আভাং মাহমুদ পড়ে শোনান।

অভিযোগপত্র অনুসারে, দুই আসামিকে যৌথভাবে জেসিকা স্যামুয়েল, (২১) মার্গারেটা সানোয়া (৩৬), (ইন্দোনেশিয়ান) এবং ফেলিক্সান্ডার সুবিদা (৩০), (ফিলিপিনো) অভিবাসীদের
কুবটা সেন্ট্রাল এর ওয়েইজিবাও নুডলস হাউসে চাকরি এবং থাকার জন্য নিয়োগ দিয়েছিলেন

এই অপরাধের জন্য তাদের প্রত্যেককে সর্বোচ্চ শাস্তি RM30,000 জরিমানা বা 12 মাসের সর্বাধিক জেল বা উভয় দণ্ডে দণ্ডিত হলে, প্রাঙ্গনে পাওয়া প্রতিটি অবৈধ অভিবাসীকে রাখার দায়ে উভয় দণ্ডের মুখোমুখি হতে হবে।

এর আগে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের (জেআইএম) তাওয়াউয়ের প্রসিকিউটিং অফিসার, পিলিন কেন্ড্রি জনস্বার্থের বিষয়টি বিবেচনায় নিয়ে আসামির বিরুদ্ধে সুষ্ঠু দণ্ডের আবেদন করার জন্য এই মামলা পরিচালনা করেছিলেন।

তবে একই ব্যবসার অংশীদার ব্যবসায়ী দুজন তারা কোনো আইনজীবী দ্বারা মামলা পরিচালনা করেননি কিন্তু তারা এই সাজা কমিয়ে দেওয়ার জন্য আবেদন করেছিলেন। এরপরে বিচারক আভাং কেরিসনাদা দুই আসামিকে প্রত্যেকে 45,000 রিঙ্গিত জরিমানা বা জরিমানা আদায় করতে ব্যর্থ হলে নয় মাসের জেল খাটানোর আদেশ দেন।

উভয় আসামিকে জরিমানার বিষয়টি ব্যাখ্যা করে শোনানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here