দীর্ঘ প্রতিক্ষার পর সেই কাঙ্ক্ষিত করোনা ভ্যাক্সিন এসেছে, প্রবাসীদেরও দেয়া হবে সেই ভ্যাক্সিন। (বিস্তারিত)

0
11
দীর্ঘ প্রতিক্ষার পর সেই কাঙ্ক্ষিত করোনা ভ্যাক্সিন এসেছে, প্রবাসীদেরও দেয়া হবে সেই ভ্যাক্সিন। (বিস্তারিত)

দীর্ঘ অপেক্ষার পরে মালয়েশিয়ায় এসেছে করোনা ভাইরাসের ভ্যাকসিন। আজ সকাল সাতটার দিকে মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের মালেশিয়া কার্গো বিমানে করে যুক্তরাজ্য থেকে ভ্যাকসিন বহনকারী কার্গো বিমানটি রানওয়েতে অবতরণ করে।

সেখানে উপস্থিত উচ্চপর্যায়ের ব্যক্তিবর্গ থেকে শুরু করে সাংবাদিক এবং বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব স্বাগত জানায় এবং তারা আগ থেকে বিমানবন্দরে অপেক্ষা করেছিল। এর পূর্বে মালেশিয়ার পার্শ্ববর্তীদেশ সিঙ্গাপুর ইন্দোনেশিয়া থাইল্যান্ড ইতিমধ্যে ভ্যাকসিন দেয়া শুরু করেছে কিন্তু মালয়েশিয়া মাত্র আজ সকালে সেই কাঙ্ক্ষিত ভ্যাক্সিন এসে পৌঁছেছে খবর শুনে সবার মাঝে খুশির আমেজ দেখা গেছে।

এই ভ্যাক্সিনের জন্য অবশ্য মালয়েশিয়ার নাগরিকদের মধ্যে অপেক্ষা এবং আগ্রহের কমতি ছিল না। মালয়েশিয়া সরকার ইতিমধ্যে অনলাইনে প্ল্যাটফর্ম খুলে দেয়া হয়েছে ভ্যাকসিন দেয়ার জন্য নাম রেজিস্ট্রেশন করার জন্য এবং এই ভ্যাকসিন অগ্রাধিকার হিসেবে প্রথমে মালয়েশিয়ার নার্স ডাক্তার এবং হসপিটালে কর্মীরা পাবেন পর্যায়ক্রমে মালয়েশিয়ার সেনাবাহিনী পুলিশ এবং সরকারি কর্মকর্তারা গ্রহণ করবেন তারপরে মালয়েশিয়ার বয়স্ক ব্যক্তিত্ব মালয়েশিয়ায় বিদেশী শ্রমিক সর্বস্তরের জনগণ আস্তে আস্তে ভ্যাকসিন গ্রহণ করবেন।

তবে বিভিন্ন কোম্পানি কর্মরত বিদেশি শ্রমিকদের কবে থেকে ভ্যাক্সিন দেয়া শুরু হবে সেটি এখনো নিশ্চিত করে জানা যায়নি। এদিকে বিদেশি কর্মীদেরকেও বাধ্যতামূলক করোনাভাইরাস এর ভ্যাক্সিন প্রদান করার জন্য কোম্পানি মালিকদের প্রতি আগে থেকেই হুশিয়ারি উচ্চারণ করেছেন মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here