চায়ের দোকানে ঝুলানো হয়েছে “প্রবাসীদের প্রবেশ নিষেধ” লেখা ব্যানার। প্রবাসীদের মাঝে ক্ষোভ

0
0

দেশের একটি চায়ের দোকানে ঝুলিয়ে দেয়া হয়েছে প্রবাসীদের প্রবেশ নিষেধ লেখা সম্বলিত একটি ব্যানার।


যাতে লেখা রয়েছে “নিজে সচেতন থাকুন, অন্যকে সচেতন রাখুন” আদেশক্রমে রাসেল কফি হাউজ।
ছবিটি প্রবাসীদের বিভিন্ন গ্রুপে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে যা দেখে বিভিন্ন দেশের প্রবাসীদের মাঝে নানা ধরনের বিরুপ মন্তব্য ও ক্ষোভে ফেটে পড়েছেন। তবে এই ব্যানারটি ঠিক কোথায় ঝুলানো হয়েছে সেটা এখনো জানা যায়নি।

করোনা আতংকে যেমন কাঁপছে বিশ্ব তেমনি বাংলাদেশের জনগণের মাঝেও গভীর হতাশা ও শংকার জন্ম নিয়েছে দিন দিন বাংলাদেশেও এই ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। গতি সপ্তাহে ইতালি থেকে আসা প্রবাসীদের নিয়ে ঘটে গেল তুলকালামা।  চীনের পর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ইতালি থেকে আসা ঐ প্রবাসীদের কোয়ারান্টাইনে রাখা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে চরম আকারের বাক বিতন্ডার ভিডিও ভাইরাল হয়েছিল দেশ জুড়ে। প্রবাসীদের আক্ষেপ তাদের কোন ধরনের সুবিধা

দেয়া হয়নি। কোয়ারেন্টাইনের নামে তাদেরকে হয়রানি করা হয়েছে, পর্যাপ্ত খাবার কিংবা থাকার ব্যবস্থাও করা হয়নি বলে জানিয়েছেন অনেকেই। অনেকেই অভিযোগ করেছেন বিমানবন্দরে টাকার বিনিময়ে সুস্থতার সার্টিফিকেট নিয়ে বের হয়ে গেছেন অনেকেই। বিমানবন্দরে কোন ধরনের মেডিক্যাল কর্মী ছিলনা, ছিল নানান ধরনের অবহেলা। প্রবাসীদের কোয়ারান্টাইনে পাঠানোর বিষয়ে সরকারের সঠিক তদারকির অভাব ছিল বলে অভিযোগ করেছিলেন অনেকেই।

অন্যদিকে যেসব প্রবাসী আক্রান্ত দেশ গুলো থেকে ফিরে এসে ইতিমধ্যেই  পরিবার পরিজনের সংস্পর্শে গিয়ে ভাইরাস ছড়িয়েছেন প্রিয়জনের শরীরেও। সব মিলিয়ে প্রবাসীরা দেশে আসার পর দেশে থাকা সাধারণ জনগণের মাঝেও নানা ধরনের মন্তব্য দেখা গেছে। প্রবাসীরা এই মহামারীর মুহুর্তে দেশে আসায় যেন সবার সামালোচনা পাত্র হয়ে গেলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here