ঘুষ দেয়ার অপরাধে সেই মালয়েশিয়া প্রবাসীকে ২ বছর জেল ও ১২০০০ রিঙ্গিত জরিমানা করেছে আদালত (বিস্তারিত)

0
14
আদালতে নিয়ে যাওয়ার সময়ঃ ছবিঃ মালয়েশিয়া ইমিগ্রেশন

মালয়েশিয়ার আলোর সেতার এলাকায় একজন পুলিশ সদস্যকে ৫০০ রিঙ্গিত ঘুষ দেয়ার জন্য একজন বাংলাদেশী প্রবাসীর বিরুদ্ধে আনা অভিযোগে দুই বছরের কারাদণ্ড ও ১২০০০ রিঙ্গিত জরিমানা করেছে আদালত। স্থানীয় সময় মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে এই রায় ঘোষণা করা হয়।

অভিযুক্ত বাংলাদেশী ঘুষ দেয়ার মামলায় দোষী সাভ্যস্ত হওয়ার পর বিজ্ঞ বিচারক মুরতাজাদী আমরান ৩০ বছর বয়সী প্রবাসী মোহাম্মদ মোসাররফকে ঐ সাজা সাজা প্রদান করেন।

অভিযুক্তকে পুলিশ সদস্য কর্পোরাল মুহাম্মদ সায়াজওয়ান আহমদ সাফিউদিন তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা না নেওয়ার প্ররোচনা হিসাবে ৫০০ রিঙ্গিত ঘুষ দিতে চেষ্টা করার কারণে গ্রেফতার করা হয়েছিলো।

মামলাটি মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশনের (এমএসিসি) প্রসিকিউটিং অফিসার, মোহামাদ ফৌজি আজিজান মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন আইন ২০০৯ (আইন 69৯৪) এর ১ 17 (খ) এর অধীনে পরিচালনা করেছেন, যখন অভিযুক্তকে আইনজীবী দ্বারা উপস্থাপন করা হয়নি। ।

বিচারক নির্ধারিত জরিমানা আদায় করতে ব্যর্থ হলে অভিযুক্তকে এক বছরের কারাদন্ডের আদেশ দেন। এদিকে ঐ প্রবাসী বাংলাদেশি ১২০০ রিঙ্গিত জরিমানা প্রদানে ব্যর্থ হন।

উল্লেখ্য, গত ২০ শে জানুয়ারী মালয়েশিয়ার পেনাং রাজ্যের লুনাস টোল রোডের কাছাকাছি বাটারওর্থ টু কুলিম হাইওয়ে রোডব্লকে কর্মরত এক পুলিশ সদস্যকে ঘুষ দেওয়ার চেষ্টা করায় দুই বাংলাদেশীকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা যায়, ২৭ ও ৩০ বছর বয়সী এই দুই বাংলাদেশীকে বেলা সাড়ে ৩ টার দিকে ট্যাক্সি নিয়ে কুলিম যাওয়ার পথে গ্রেপ্তার করা হয়েছিল। কুলিম জেলা পুলিশ প্রধান, সুপারিনটেনডেন্ট আজহার হাশিম বলেছেন, এসজেআর স্টাফদের দ্বারা পরিচালিত তদন্তে দেখা গেছে যে জড়িত দু’জনেরই কোনো ধরনের বৈধ কাগজপত্র বা ভিসা এবং লকডাউনের নিয়ম অনুযায়ী অন্য রাজ্যে প্রবেশের অনুমতি পত্র ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here