ইমিগ্রেশন অভিযানে পুচংয়ে ৩১ জন সিকিউরিটি গার্ড আটক হলেন যেভাবে। অভিবাসী কন্ঠ।

0

গতকাল ৩রা মার্চ মঙ্গলবার ২০২০- মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের পুচং এলাকার একটি আবাসিক এলাকায় পুত্রাজায়া ইমিগ্রেশন বিভাগের অপারেশন পরিচালনা কর্মীদের একটি দল অভিযান চালিয়েছে।
পুচং এর ঐ এলাকাটিতে স্থানীয় জনগণের অভিযোগের ভিত্তিতে ইমিগ্রেশন এই অভিযান ইউনিট পরিকল্পনা অনুযায়ী অভিযান চালায়।
সেখানে ২ টি বড় বড় এপার্টমেন্ট এ কর্মরত বেশ

কিছু সিকিউরিটি গার্ডকে যাচাই বাছাই করে ইমিগ্রেশন। উক্ত অভিযানে সিকিউরিটি গার্ড ছাড়া আর অন্যান্য পেশার কোন অবৈধক গ্রেফতার হয়নি।
পরে সেখান থেকে নেপালের ১০ জন সিকিউরিটি গার্ড ও ইন্ডিয়ার ১৩ জন সহ মোট ৩১ জনকে ইমিগ্রেশন এর বিভিন্ন আইন লঙ্ঘনের অপরাধে গ্রেফতার করা হয়। মালয়েশিয়ার প্রেক্ষাপট অনুযায়ী মালয়েশিয়ায় সিকিউরিটি গার্ড হিসেবে সবচেয়ে

বেশি নেপালের কর্মীরা বিশ্বস্ততা অর্জন করেছে।  মালয়েশিয়ার প্রায় সর্বক্ষেত্রে নেপালী সিকিউরিটি গার্ড এর চাহিদা অনেক বেশি৷ এইসকল সিকিউরিটি গার্ড দেশের আইন শৃঙ্খলা বাহিনী তথা পুলিশ ও ইমিগ্রেশন সদস্যদের তাদের দায়িত্ব পালনের ক্ষেত্রে বিভিন্নভাবে সহযোগিতা করে থাকে৷ কোন নির্দিষ্ট এলাকায় অভিযান পরিচালনা করার আগে এই সিকিউরিটি গার্ডদের কাছ থেকে তথ্য নিয়েই

অভিযান চালানোর জন্য প্রস্তুতি নেয়া হয়৷ মালয়েশিয়ায় সাধারণত নেপালী সিকিউরিটি গার্ডদের বেশিরভাগই বাংলাদেশিদের হিংসার চোখে দেখে এবং তারা বাংলাদেশী অবৈধ শ্রমিকদের বিষয়ে ইমিগ্রেশনকে নিঃসংকোচে বিস্তারিত বিবরণ জানিয়ে দেয়। আর নেপালী সিকিউরিটি গার্ডদের সাথে বাংলাদেশীদের কোন মেলবন্ধন নেই। কোন কোন সময় এদের সাথে মারামারির ঘটনাও ঘটে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here