আবারও মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ, দেখে নিন কোন কোন দেশ প্রবেশ করতে পারবেনা।

0
731
মালয়েশিয়ায় আবারও বাড়ানো হয়েছে লকডাউন সময়সীমা

সম্প্রতি মালয়েশিয়ায় করোনার প্রকোপ বেড়েই চলেছে। এর মাঝেই করোনার ভারতীয় ভ্যারিয়ান্ট শনাক্ত করা হয়েছে দেশটিতে। ভারতীয় ভ্যারিয়্যান্ট খুবই মারাত্মক হওয়ার ফলে এটা সরকারসহ দেশের মানুষ চরম উদ্বিগ্ন রয়েছেন। মালয়েশিয়া সরকার এই ভারতীয় ভ্যারিয়্যান্ট প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

করোনার এই নতুন ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেই লক্ষ্যে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার জনগণ এর উপর আবারও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশ হতে মালয়েশিয়া গামী সকল ফ্লাইট স্থগিত করা হয়েছে।

গতকাল বুধবার ৫ই মে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব কোভিড-১৯ এর দৈনিক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এই নিষেধাজ্ঞার আওতায় প্রায় সকল ধরনের ভিসাধারীরা রয়েছেন। যার ফলে পরবর্তী নির্দেশ না দে পর্যন্ত বহুল প্রতিক্ষিত সাধারণ প্রবাসীরাও প্রবেশ করতে পারছেন না।

সম্প্রতি ভারত থেকে আসা এক ব্যক্তির শরীরে ভারতের তৈরি করোনার ভ্যারিয়েন্ট শনাক্তের পর প্রথম ভারতের উপর এই নিষেধাজ্ঞা দেয়া হয়। এরই ধারাবাহিকতায় ভারতের পার্শ্ববর্তী দেশগুলোর উপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

ইসমাইল সাবরি জানান, সরকার অন্যান্য দেশের পরিস্থিতিও পর্যবেক্ষণ করছে এবং অন্যান্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও একই ধরনের বিধিনিষেধ আরোপের সম্ভাবনা রয়েছে।

এছাড়া তিনি আরও বলেন, উল্লেখিত যেসব দেশের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সেসব দেশে যদি কোনো মালয়েশিয়ান নাগরিক থাকে তবে তাদের নির্ধারিত এসওপি প্রয়োগের মাধ্যমে দেশে প্রবেশের অনুমতি দেয়া হবে এবং শুধুমাত্র কূটনৈতিক ভিসাধারীরা শর্ত সাপেক্ষে আসা-যাওয়া করতে পারবেন।





LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here